1. admin@narsingdirkanthosor.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১০ অপরাহ্ন

শিবপুরে জেল হত্যা দিবসে সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোমেন খান | নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ১৫৬ বার

মোমেন খান, নিজস্ব প্রতিবেদক : ঐতিহাসিক জেল হত্যা দিবস পালন উপলক্ষ্যে নরসিংদীর শিবপুর উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার ( ৩ নভেম্বর ) বিকালে শিবপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মুহসীন নাজির।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব হারুনুর রশিদ খান।

শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সামসুল আলম ভূইয়া রাখিল এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিবপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আজিজুর রহমান খান ভুলু মাষ্টার, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক প্রফেসর আব্দুল খালেক, আমির হোসেন ভূইয়া।

আরও উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান তাপসী রাবেয়া, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিপ্লব চক্রবর্তী, দপ্তর সম্পাদক মাসুদ পারভেজ, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি খোকন ভূঁইয়া, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ফজলে রাব্বি খান, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইফতেখার উদ্দিন খান নিপুন, উপজেলা কৃষকলীগের সভাপতি মিন্টু মৃধা,

সাধারণ সম্পাদক সৈয়দ আলতাফ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাফিজ আহমেদ সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মোশারফ হোসেন, উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক জাহিদুল ইসলাম কাউছার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাজায়েল ভূইয়া প্রমুখ।

এছাড়াও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে ১৯৭৫ সালের ৩ নভেম্বর জাতীয় চার নেতার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়। রাষ্ট্রের হেফাজতে হত্যাকাণ্ডের এই ঘটনাটি বাংলাদেশে পালিত হয়ে আসছে ‘জেল হত্যা দিবস’ হিসেবে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT