1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন

পলাশে জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষার্থীদের ফটোসেশন

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ১৮১ বার

নিজস্ব প্রতিবেদক : নরসিংদীর পলাশ থানা সেন্ট্রাল কলেজের শিক্ষার্থীরা জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে ফটোসেশন করেছেন। গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার ওই কলেজের একাধিক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ কয়েকটি ফটোসেশন করার ছবি পোস্ট করেন।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার (২ নভেম্বর) পলাশ থানা সেন্ট্রাল কলেজের ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের সাফল্য কামনায় উপজেলা মাল্টিপারপাস অডিটোরিয়াম দোয়া অনুষ্ঠান ছিল। অনুষ্ঠান শেষে পরীক্ষার্থীরা জুতা পায়ে উপজেলার শহীদ মিনারের বেদীতে উঠে। পরে তারা সেখানে ফটোসেশনে অংশ নেন।

এসময় কলেজটির শিক্ষক রুহুল আমিন অপুও তাদের সাথে ফটোসেশনে উপস্থিত ছিলেন। এ ঘটনায় ভাষা শহীদদের প্রতি অবমাননা হয়েছে বলে মনে করেন স্থানীয়রা।

শিক্ষক রহুল আমিন অপু জানান, পরীক্ষার্থীদের শহীদ মিনারে জুতা পায়ে দিয়ে না উঠার জন্য আমি নিষেধ করেছিলাম। কিন্তু তারা আমার কথা শুনেনি। তাদের সাথে ফটোসেশনে তিনি ছিলেন বিষয়টি শিকার করলেও জুতা পায়ে ছিলেন কী না তা বলতে চাননি।

তিনি বলেন, পরীক্ষার্থীদের অনুরোধে আমি শহীদ মিনার বেদীর সিঁড়িতে দাঁড়িয়ে তাদের সাথে ফটোসেশনে অংশ নেই। এ ঘটনায় আমি লজ্জিত ও দুঃখ প্রকাশ করছি।

এ ঘটনায় শিক্ষাবিদ মাহবুব কবির বলেন, আমাদের দেশে শহীদ মিনারের সবসময়ই আলাদা মর্যাদা, ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। পলাশের বিভিন্ন কর্মসূচি উপজেলা শহীদ মিনারে গিয়ে পালন করা হয়। তাই শহীদ মিনারের অশ্রদ্ধা ও সম্মান নষ্ট করা যাবে না। ছবি উঠাতে মানা নেই, কিন্ত ছবি উঠাতে গিয়ে বিতর্কিত কোনো কাজ করা যাবে না, শহীদ মিনারের প্রতি যথার্থ মূল্যায়ন করতে হবে। তবে তারা যে কাজ করেছে তা ঠিক করেনি, ভুল করেছেন।

এ ব্যাপারে পলাশ থানা সেন্ট্রাল কলেজের অধ্যক্ষ আমির হোসেন গাজী বলেন, বিষয়টি এখন জানলাম। আমার অগোচরে এমনটি হয়ে থাকতে পারে। বিষয়টি প্রমানিত হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT