1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

নরসিংদীতে দূর্গাপূজা সুষ্ঠভাবে উদযাপনে সজাগ জেলা ছাত্রলীগ

সুজন বর্মণ | নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ২৩৩ বার

সুজন বর্মণ, নরসিংদী : বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপূজার আনুষ্ঠানিকতা সুষ্ঠু ও সুন্দরভাবে যেন সম্পন্ন হয় সে লক্ষ্যে নরসিংদী জেলা ছাত্রলীগ সজাগ দৃষ্টি রয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতা কর্মীরা মন্ডপে মন্ডপে পাহাড়ায় ও পরিদর্শনে সোচ্চার অবস্থানে রয়েছে।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে সংখ্যাগরিষ্ঠ মুসলমানের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এক সাথে বাস করে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান। এটি আমাদের গৌরব যে আমরা ধর্মনিরপেক্ষ এক জাতি। আমরা বাঙালি জাতি, বাংলাদেশিরা খুব সচেতন ভাবেই বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের মানুষের সাথে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হই। সম্প্রীতি, সৌহার্দ্য ও সহযোগিতা আমাদের আদর্শ।

আমাদের প্রত্যেকটি উৎসবে বাঙালি জাতি এক হয়ে যায়। পহেলা বৈশাখ, ঈদ, পূজা, বড়দিন, বৌদ্ধপূর্ণিমা, বৈসাবি আর জাতীয় দিবসগুলোতে সাম্প্রদায়িক পরিচয় ভুলে এক জাতি হিসেবে সকলে সমান অংশগ্রহণ করে ধর্ম যার যার উৎসব সবার এই মনে।

জেলায় এবার ৩৫৬টি মন্ডপে আনন্দ ঘন পরিবেশে দূর্গা পূজা উদযাপন করা হচ্ছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনের পাশাপাশি ছাত্রলীগ ও বিভিন্ন মন্ডপ পরিদর্শন করছে। মন্ডপের এলাকার ছাত্রলীগের নেতাকর্মীদের সবসময় মন্দিরে অবস্থানের নির্দেশনা দিয়েছেন জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন।

নরসিংদী সদর থানা ছাত্রলীগের সহসভাপতি স্বজন দত্ত বলেন, জেলা ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী আমরা সবাই মন্ডপে অবস্থান করতেছি। সুষ্ঠু ও সুন্দর ভাবে পূজা উদযাপনে যেন কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে আমরা সজাগ রয়েছি।

নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন বলেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব উদযাপন সুন্দর এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা ছাত্রলীগ সতর্ক অবস্হানে আছে বরাবরের ন্যায়। সাম্প্রদায়িক সম্প্রীতি মানুষকে অন্যের প্রতি শ্রদ্ধাশীল হতে শেখায়। দৃষ্টিভঙ্গি উদার করে। মানুষকে ঐক্যে বিশ্বাস করতে শেখায়।

নিজের ধর্মের প্রতি যেমন বিশ্বাস জোরালো করে তেমনি অন্যের ধর্মের প্রতি বিদ্বেষ পোষণ করা যাবে না এই বোধও তৈরি করে দেয়। তাই আমরা নরসিংদী জেলা ছাত্রলীগের সকল ইউনিটকে জোরালোভাবে নির্দেশনা দিয়েছি যে, তারা যেনো প্রতিটি পূজামন্ডপে ইতিবাচক অবস্থানে থাকে, কোনো ধরনের সাম্প্রদায়িক দাঙ্গা না হয়, অসাম্প্রদায়িক ভাবধারা যেন বজায় থাকে, এই ধারা যেন বিনষ্ট না হয় সেদিকে সজাগ থাকে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT