1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

কাতার বিশ্বকাপে প্রধান চিকিৎসক বাংলাদেশি আয়শা

ডেস্ক রিপোর্ট :
  • প্রকাশিতঃ বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৩৩১ বার
বাংলাদেশি চিকিৎসক আয়শা পারভীনের সংগৃহীত ছবি

ডেস্ক রিপোর্ট : কাতার ফুটবল বিশ্বকাপের স্টেডিয়ামে ৯৭৪ এ খেলা চলাকালীন সময়ে পাঠের প্রধান চিকিৎসক হিসেবে কর্মরত থাকবেন বাংলাদেশি নারী চিকিৎসক চট্রগামের মেয়ে আয়শা পারভীন। তিনি চট্টগ্রামের একটি বেসরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পূর্ণ করে কাতার গিয়ে উচ্চতর ডিগ্রী নিয়েছেন।

এখন সেখানে আছেন তার চিকিৎসক স্বামীসহ। এমন অর্জনে তার পরিবার, আত্মীয় স্বজন, বাংলাদেশি কমিউনিটি এমনকি দূতাবাসও গর্ব করেন। চলতি বছরের ২১ নভেম্বর থেকে কাতারের মাঠে গড়াবে দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ। ফিফা ফুটবল বিশ্বকাপের স্টেডিয়াম ও অবকাঠামো নির্মাণ থেকে শুরু করে সব স্থানে রয়েছে প্রবাসী বাংলাদেশিদের বড় ভূমিকা।

পেশাদারিত্বের কাছে হার মানে আবেগ ২০২১ আরব কাপে তারকা ফুটবলারদের খেলা দেখেছেন একেবারে কাছ থেকে দিয়েছেন চিকিৎসা সেবা, কিন্তু ম্যাচ উপভোগের চেয়ে ডাঃ আয়েশা পারভিনের পরিশ্রম ছিলো ফুটবলারদের সুস্থতা নিশ্চিত করতে। কাতার বিশ্বকাপের এক একটি স্থাপনায় জড়িয়ে প্রবাসী শ্রমিকদের নাম।

এছাড়া গ্রেটেস্ট শো অন আর্থে নানাভাবে জড়িয়ে বাংলাদেশিরা। আরব কাপে ডাঃ আয়েশা ছিলেন ৯৭৪ টিমের মেডিকেল টীমের শীর্ষ পর্যায়ে। বিশ্বকাপের জন্য প্রশিক্ষণ বা নানা কার্যক্রমে প্রায় নিশ্চিত এবার সেই ভ্যানুতে থাকছেন এই বাংলাদেশি চিকিৎসক।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT