1. admin@narsingdirkanthosor.com : admin :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

পলাশে ফলিত পুষ্ঠি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোঃ আশাদউল্লাহ মনা :
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮০ বার

মোঃ আশাদউল্লাহ মনা : বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) কর্তৃক আয়োজিত ও নরসিংদীর পলাশ উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স আজ মঙ্গলবার সম্পন্ন হয়েছে।

উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরীর সভাপতিত্বে এ সময় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন।

এ সময় আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কারিউল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার ও উপজেলা কৃষি অফিসার আবু নাদির এস এ সিদ্দিকী প্রমুখ।

২৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় ২ ব্যাচ এ ৬০ জন প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন বারটান এর বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম, সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষ্ণ কুমার মন্ডল।

তৃনমুল পর্যায়ের কর্মরত বিভিন্ন দপ্তরে কর্মকর্তা ও সংগঠক এবং কৃষক কিষাণীদের এই প্রশিক্ষণে ব্যবহারিক পুষ্টি সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়। বারটান এর মূল কাজ হলো গবেষণা ও গবেষণালব্ধ ফলাফল জনগণের মধ্যে প্রচার করা এবং জনগণের পুষ্টি স্তরে উন্নয়নের সহায়তা করা।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT