1. admin@narsingdirkanthosor.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

এক সপ্তাহে রঙ ফর্সা করার বিজ্ঞাপন, দেড় লাখ জরিমানা

ডেস্ক রিপোর্ট :
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৭ বার

রাজশাহীতে কোনো ধরণের সার্টিফিকেট না নিয়েই হালাল পণ্য বলে বিক্রি করছিল এবং সাতদিনে রঙ ফর্সার মিথ্যা বিজ্ঞাপন দিয়েছিল একটি কসমেটিক সামগ্রী তৈরির প্রতিষ্ঠান। এর মাধ্যমে সাধারণ ভোক্তাদের সাথে প্রতারণা করে আসছিল। তাই এই অপরাধে রাজশাহীর ম্যাডোনা কসমেটিকসকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও অনুমোদনহীন কসমেটিকস তৈরি নকল ইলেকট্রনিকস পণ্য তৈরির অপরাধে দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর পুটিয়া উপজেলা এলাকায় যৌথ অভিযান চালায় র‍্যা-৫ ও ভোক্তা অধিকার সংরক্ষণ রাজশাহী বিভাগীয় কার্যালয়। অভিযানের সময় তাদেরকে এই জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অনুমোদনহীন কসমেটিক তৈরি, মিথ্যা বিজ্ঞাপন এর মাধ্যমে ভোক্তাদের সাথে প্রতারণা করা এবং নকল ইলেকট্রনিকস পণ্য তৈরির অপরাধে দুইটি কসমেটিক কারখানা ও একটি ইলেকট্রনিকস কারখানাকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদের মাঝে ম্যাডোনা কসমেটিক হালাল সার্টিফিকেট না নিয়েই হালাল বলে ক্রিম বিক্রি করছিল। এছাড়া সাত দিনের রঙ ফর্সা হওয়ার মিথ্যা বিজ্ঞাপন দেওয়ার কারণে তাদেরকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এদিকে অনুমোদন নিয়েই লতা হার্বাল ক্রিম উৎপাদন করছিল আরেকটি প্রতিষ্ঠান। এর দায়ে ইউসুফ কসমেটিক কসমেটিকস নামে ওই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা নামদামী ব্যান্ডের নকল ইলেকট্রনিকস পণ্য উৎপাদনের দায়ে টেলভিউ ইলেকট্রনিকসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরে প্রকাশ্য এসব নকল, ভেজাল কসমেটিকস ও ইলেকট্রনিকস পণ্য পুড়িয়ে ধ্বংস করা হয়।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT