1. admin@narsingdirkanthosor.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

শিবপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক সাদিয়া আফরিন

মোমেন খান | নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিতঃ শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৬২ বার

মোমেন খান, নিজস্ব প্রতিবেদক : মানসম্মত শিক্ষা, অবকাঠামো উন্নয়ন, শ্রেণিকক্ষ সজ্জিত করণ, কর্মদক্ষতা আর শ্রেনী কক্ষে গুনগত পাঠদানের অবদান রাখায় শিবপুর উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন সাদিয়া আফরিন সাথী। তিনি মজলিসপুর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

উপজেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক -২০২২ উপলক্ষে শিবপুর উপজেলা থেকে প্রধান শিক্ষক (মহিলা) নির্বাচন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে থেকে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে তিনি শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন তিনি।

বুধবার প্রাথমিক শিক্ষা পদক যাচাই-বাছাই কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিনিয়া জিন্নাত গত বুধবার আনুষ্ঠাানিকভাবে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে তার নাম ঘোষণা করেন। শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় বিদ্যালয় পরিচালনা কমিটি, অভিভাবক, শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীরা অভিনন্দন জানান।

যাছাই বাছাই কমিটির সূত্রে জানা যায়, সাদিয়া আফরিন সাথীর শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, সময়ানুবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরি সহ বিভিন্ন বিষয় বিবেচনা করে তাঁকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসাবে নির্বাচিত করা হয়।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে সাদিয়া আফরিন সাথী বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় অনেক ভালো লাগছে। এ অর্জন আমার একার নয়, এ অর্জন খামার মজলিসপুর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকলের।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা নূর মো রুহুল ছগির জানান, স্কুলের সার্বিক উন্নয়ন, পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, শিক্ষা কার্যক্রম ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়েছে।

আরো খবর..
© নরসিংদীর কন্ঠস্বর
Developed By Bongshai IT